জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষ্যে বরিশাল বিভাগ অফিসার্স এসোসিয়েশন এর উদ্যোগে শনিবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সএ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু: বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য ও ১৪ দল সমন্বয়ক জনাব আমির হোসেন আমু এমপি।

বঙ্গবন্ধুর স্মরণে জনাব আমির হোসেন আমু বলেন বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন ছিলো বাংলোদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেব প্রতিষ্ঠা করা। কিন্তু দেশকে পাকিস্থানী ধারায় ফিরিয়ে নিতে পাকিস্থানের দোসররা ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ড ঘটিয়েছ।তিনি বলেন একটি স্বনির্ভর অসাম্প্রদায়িক রাষ্ট্ প্রতিষ্ঠায় সরকারি কর্মকর্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।বঙ্গবন্ধু কন্যা শক্ত হাতে দেশের হাল ধরায় বাংলাদেম এখন উন্নয়নের রোল মডেল এবং দেশের মানুষ এর সুফল ভোগ করছে।

সমিতির সভাপতি সরকারের সিনিয়র সচিব (পিআরএল)  লোকমান হেসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বিশেষ উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক, মৎস ও প্রাণীসম্পদ বিষয়ক মন্ত্রী শ.ম. রেজাইল করিম, বর্ষিলান ইতিহাসবীদ জনাব সিরাজউদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য় অধ্যাপক আক্তারুজ্জামান, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মাহবুব হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান ও বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

সমিতির সাধারণ সম্পাদক ড. মো: মতিউর রহমান রচিত “ বরিশালে বঙ্গবন্ধু” শীর্ষক বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here